বগুড়ার ধুনটে হাট বাজার বন্ধ

বগুড়ার ধুনটে হাট বাজার বন্ধ




বগুড়ার ধুনট উপজেলার শহরে করোনা ভাইরাসের বিস্তার রোধে হাট বাজার বন্ধ করে দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের নির্দেশে গতকাল শনিবার দুপুরের পর থেকে হাট বাজার বন্ধ করে দেওয়া হয়। এতে বিপাকে পড়েছে দিন মজুরসহ সাধারণ খেটে খাওয়া মানুষ। 


স্থানীয় সূত্রে জানা যায়, ধুনট পৌরসভা শহরে শনিবার ও মঙ্গলবার সপ্তাহে দুই দিন হাট বসে। এই হাটে স্থানীয় লোকজন সহ দূর দূরান্ত থেকে অনেক ব্যবসায়ী গরু, ছাগল, হাঁস, মুরগি সহ কাঁচামাল ও নিত্য প্রয়োজনীয় পন্য ও দ্রব্য সামগ্রী ক্রয়-বিক্রয় করতে আসেন। ফলে অন্যান্য দিনের চেয়ে হাটবার দিন পুরো শহরে লোকজনের সমাগম অতিরিক্ত দেখা যায়। এই ভিড় ঠেকাতে হিমসিম খায় প্রশাসন।


এদিকে আবার করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার সাধারণ ছুটি ঘোষণা করায় গত এক সপ্তাহে বিপুল সংখ্যক মানুষ শহর ছেড়ে গ্রামে ফিরে যায়। গ্রামে অবস্থান করা ব্যক্তিদের সাথে শহরে লোকজন মিলে গ্রামের হাট বাজার গুলো আরো লোক সমাগম বেড়ে যায়। তারা মানছেন না সরকারি নির্দেশনা। তাদের ঠেকাতে চলছে মাইকিং। তবুও শহরে আসা যাওয়া ঠেকাতে পারছে না প্রশাসন। এরপরই গতকাল দুপুরে ১২ টার পর থেকে উপজেলার পুলিশ প্রশাসনের সহযোগীতায় ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ হাট বন্ধ করে দেন।  ফিরিয়ে দেওয়া হয় হাটে আসা ব্যবসায়ী ও সাধারণ জনগণকে । 







সূত্রঃ প্রথম আলো (অনলাইন) 

Sohel Hosain

আমি মো: সোহেল হোসেন। আমি লেখালেখি করতে ভালবাসি। এটি আমার ব্যক্তিগত ব্লগ। ধন্যবাদ। facebook twitter youtube

Post a Comment

Thank You.

Previous Post Next Post