করোনায় নারীর মৃত্যু, নারায়নগঞ্জের রসুলবাগ ‘লকডাউন’

করোনায় নারীর মৃত্যু, নারায়নগঞ্জের রসুলবাগ ‘লকডাউন’ 





করোনা আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যুর খবর নিশ্চিত হলে নারায়নগঞ্জের বন্দর উপজেলার রসুলবাগ এলাকার শতাধিক বাড়ি ‘লকডাউন’ করা হয়েছে। বৃহস্পতি বার রাত সোয়া ১১টার দিকে স্থানীয় উপজেলা প্রশাসন ‘লকডাউন’ ঘোষণা করে। 




এর আগে, বৃহস্পতিবার দুপুরে ওই নারীর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করে আইইডিসিআর। 

জানা যায় ২৯ মার্চ শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে ওই নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তখনই তাকে ঢাকা মেডিকেল কলেজ থেকে কুর্মিটোলা হসপিটালে পাঠানো হয়। তবে তার স্বজনরা তাকে ওই দিন কুর্মিটোলায় না নিয়ে বাড়ি নিয়ে যায়। পরদিন তার অবস্থার অবনতি ঘটলে কুর্মিটোলা হসপিটালে নেয়ার পথে তার মৃত্যু হয়। 

স্বাভাবিক মৃত্যু ভেবে  ওই নারী মরদেহ স্বজনরা পারিবারিকভাবে দাফন করলেও তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর ও হাসপাতাল কর্তৃপক্ষ। নমুনা পরীক্ষার পর বৃহস্পতিবার দুপুরে ওই নারীর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করে আইইডিসিআর। 


রিপোর্ট পজেটিভ হওয়ার সংবাদ পেয়ে বৃহস্পতিবার রাতেই বন্দর উপজেলা প্রশাসন থেকে ২৩ নং ওয়ার্ডের রসুলবাগ এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন ঘোষণাকালে নারায়নগঞ্জ জেলা সিভিলসার্জন ডা. ইমতিয়াজ আহম্মেদ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুক্লা সরকার, নারায়নগঞ্জ ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, আইইডিসিআর এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


নারায়নগঞ্জ ফোকাল পয়েন্ট কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন আমরা এখন ঐ এলাকাতেই আছি। পরে বিস্তারিত জানাচ্ছি। 



সূত্রঃ দৈনিক ইত্তেফাক। 

Sohel Hosain

আমি মো: সোহেল হোসেন। আমি লেখালেখি করতে ভালবাসি। এটি আমার ব্যক্তিগত ব্লগ। ধন্যবাদ। facebook twitter youtube

Post a Comment

Thank You.

Previous Post Next Post